মেকআপের মাধ্যমে সহজেই চোখ বড় ও আকর্ষণীয় করে তোলা উপায়

sajsojja

সবার চোখ তো আর সমান নয়, কারও চোখ বড় আবার কারও আকারে ছোট। এক্ষেত্রে মেইকআপের কিছু কৌশল অনুসরণ করলে খুব সহজেই চোখের আকার বড় ও আকর্ষণীয় করে তোলা সম্ভব।

রূপচর্চা বিষয়ক একটি ওয়েবসাইটে কীভাবে চোখ বড় ও আকর্ষণীয় দেখানো যায় সে বিষয়ে মেইকআপের সহজ কিছু উপায় তুলে ধরা হয়।

# ভিতরের অংশে হালকা রংয়ের শ্যাডোঃ

চোখ বড় ও আকর্ষণীয় করে তুলতে চোখের ভিতরের কোণা থেকে মাঝামাঝি পর্যন্ত হালকা রংয়ের শ্যাডো ব্যবহার করতে হবে। কারণ চোখের কোণায় হালকা শ্যাডো চোখ দেখতে বড় দেখাবে। কারণ এতে চোখে ঘুম ঘুমভাব কেটে যায় এবং দেখতে ফ্রেশ লাগবে।

# ভ্রুর নিচে হাইলাইটারের ব্যবহারঃ

ভ্রুর ঠিক নিচে ‘ব্রাও বোন’-এর উপর হাইলাইট করে তুলতে হবে। এর জন্য হালকা শিমারি কোন আইশ্যাডো ব্যবহার করা যেতে পারে। ফোর্তে জানান, ওই শ্যাডোটি চোখের একদম ভিতরের কোণায়ও ব্যবহার করা যেতে পারে।

# চোখের নিচে কনসিলারের ব্যবহারঃ

কম বেশি সবার চোখের নিচেই কালি বা কালচেভাব থাকে। আর এই কালচেভাব চোখের সৌন্দর্য্য অনেকটাই ম্লান করে ফেলে। তাই চোখের নিচের কালি ঢেকে ফেলতে অবশ্যই কনসিলার ব্যবহার করতে হবে। চোখের চারপাশের কালচেভাবের কারণে চোখ ছোট মনে হয়। তাই ত্বকের রংয়ের থেকে কিছুটা হালকা টোনের কনসিলার ব্যবহার করে চোখের নিচের অংশ কনসিল করে নিতে হবে।

# সাদা বা হালকা রংয়ের কাজলের ব্যবহারঃ

চোখের নিচের ওয়াটার লাইনে সাদা বা ন্যুড রংয়ের কাজলের ব্যবহারের ফলে চোখ দেখতে বড় লাগে এবং ‘ড্রামাটিক’ একটি ভাব যুক্ত হয়।

# ঠোঁটে ন্যুড লিপস্টিকঃ

মেইকআপের সহজ শর্ত, চোখে গাঢ় মেইকআপ করা হলে ঠোঁটে হালকা বা ন্যুড লিপস্টিক পড়তে হবে। কারণ এতে করে চোখ বেশি আকৃষ্ট করবে সবাইকে।

# নকল পাপড়ির ব্যবহারঃ

চোখ অন্যের নজরে বড় দেখাতে নকল পাপড়ির জুরি নেই। তাছাড়া চোখে কয়েককোট মাস্কারাও চোখ বড় দেখাতে সাহায্য করে। তাছাড়া চোখে বাড়তি ‘ড্রামাটিক’ভাব ফুটিয়ে তুলতে ল্যাশ কার্লারও ব্যবহার করা যেতে পারে।

লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।