হাতের ত্বক নরম ও মসৃণ রাখার ৩ টি টিপস

sajsojja
এই দু হাতেই সবকিছু করতে হয় আমাদের। কাপড় ধোয়া থেকে শুরু করে রান্না-বান্না, ঘর পরিষ্কার করা ইত্যাদি নানা কাজে হাত ছাড়া তো চলেই না। কিতু এতো সব করার পর যখন হাতের ত্বক নষ্ট হয়ে যায়, তখন দেখতেও খুব খারাপ লাগে। তবে আপনি যতই কাজ করুন না কেন, হাতের সঠিক যত্ন নিলে হাত অবশ্যই নরম ও কোমল থাকবে। আর হাত যেহেতু সবসময়ই খোলা থাকে, একা খুব একটা আবৃত করা যায় না, তাই এর সঠিক যত্নের অবশ্যই প্রয়োজন। আপনার সুন্দর হাত দুটির যত্নে করুন মাত্র তিনটি কাজ।

অলিভ অয়েল ও চিনি:
অলিভ অয়েলের সাথে সামান্য চিনি মিশিয়ে দু’হাতে ম্যাসাজ করুন। হাতের কনুই বা বগল হতে শুরু করে আঙ্গুল হাতের তালু ভালো করে ম্যাসাজ করে নিন চিনি পুরোপুরি ভাবে না গলে যাওয়া পর্যন্ত। তারপর ধুয়ে ফেলুন এবং সামান্য অলিভ অয়েল দু’হাতে ম্যাসেজ করে নিন।
ভ্যাসলিন ও মোজা:
রাতে ঘুমাতে যাওয়ার আগে হাত ভালো করে ধুয়ে পরিষ্কার করে পরিষ্কার তোয়ালে দিয়ে মুছে নিন। তারপর হাতে সামান্য ভ্যাসলিন নিয়ে ম্যাসাজ ২/৩ মিনিট ম্যাসাজ করুন। এরপর পাতলা বা পুরনো হাত মোজা পরে নিন এবং সকালে ঘুম থেকে ওঠার পর হাত ধুয়ে ফেলুন।

ভিনেগার ও মোজা:
হাত ভালো করে ধুয়ে নিন। তারপর শুকিয়ে সামান্য পানির সাথে পরিমাণ মতো ভিনেগার মিশিয়ে হাতে ম্যাসাজ করুন। এরপর মোজা পরে ১৫ মিনিট অপেক্ষা করে হাত ধুয়ে ফেলুন।
লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।