গরমে মেকআপ সেরে নিন ৫ মিনিটেই

sajsojja
গরমের সময় বাইরে বের হতে সবারই বেশ বিরক্তি লাগে। কিন্তু কাজের প্রতিদিনই সবাইকে বাইরে বের হতে হয়। কিন্তু েঅময় বাইরে বের হতে ভালো লাগে না, বিধায় তো আর ভুতের মতন বাইরে যাওয়া যায় না। বাইরে যেতে হবে হালকা একটু মেকআপ করতেই হয়। গরমের সময় এমনধরনের মেকআপ করা প্রয়োজন, যাতে আমাদের গরমও কম লাগবে আবার গরমে মেকআপ গলে যাবারও ভয় থাকবে না।
গরমের সময় বাইরে বের হলেই ঘামে তেলতেলে হয়ে পড়ে চেহারা। তাই এই সমস্যা থেকে মুক্তি পেতে মেকআপের আগে মুখে এক টুকরা বরফ ঘষে নিন। পানির সাথে সামান্য গোলাপ জল মিশিয়ে তা দিয়ে বরফ বানিয়ে রাখা যায়। প্রতিদিন মেকআপ শুরু করার আগে পুরো মুখে বরফটা ঘষে নিন। তাহলে ত্বক তেলতেলে হবে না এবং ঘামে মেকআপ নষ্ট হবে না।

বরফ ঘষা শেষ করে, মুখ শুকিয়ে নিয়ে অবশ্যই মুখ, হাত, পায়ে  এসপিএফ ৩০ সমৃদ্ধ সানস্ক্রিন ব্যবহার করতে হবে। এটা বাইরে বের হবার কমপক্ষে আধা ঘণ্টা আগে মেখে নিতে হবে। সানস্ক্রিন ব্যবহারের পর মুখে হালকা পাউডার লাগিয়ে নিতে হবে। এসময় ফাউন্ডেশন ব্যবহার না করাই ভালো।  সবচাইতে ভালো হয়ে যদি সানস্ক্রিন সমৃদ্ধ ফেসপাউডার ব্যবহার করা যায়।

গরমের সময় কাজল ব্যবহার না করাই ভালো। কারন গরমে কাজল ছড়িয়ে গিয়ে চেহারার সৌন্দর্য নষ্ট করে ফেলে। তাই এই গরমে ওয়াটারপ্রুফ আইলাইনার ব্যবহার করতে হবে। সেই সাথে চোখের পাপড়িকে ঘন আর সুন্দর দেখাতে ওয়াটারপ্রুফ মাসকারা ব্যবহার করা যায়। এতে গরমের মুখে পানির ছিটা দিলেও, মেকআপ নষ্ট হবে না।

গরমে কখনোই লিপগ্লস বা গ্লসিধরনের লিপস্টিক ব্যবহার করা যাবে না। এগুলোর গরমে ছড়িয়ে যাবার সম্ভবনা থাকে।  গরমে ব্যবহার করুন ম্যাট লিপস্টিক। লিপস্টিক ব্যবহারের পর হালকা পাউডার প্রেস করে নিন। তারপর আবার লিপস্টিক লাগান। এতে লিপস্টিক দীর্ঘস্থায়ী হবে।

চুলের বাঁধনের ক্ষেত্রে গরমের সময় কখনোই চুল ছেড়ে রাখতে নেই। এতে গরম বেশী লাগবে। সেই সাথে চুল ঘেমে, ধুলাবালিতে নষ্ট হয়ে যাবে। তাই মেকআপ শেষ করে, চুল ঢিলা করে পনিটেল অথবা বেনি করে ফেলুন। চুল লম্বা হলে বিভিন্নধরনের খোঁপাও করে নিতে পারে। খেয়াল রাখতে হবে যে, চুল কখনোই শক্ত করে বাঁধা যাবে না।

লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।