ত্বকের জেল্লা বাড়ানোর ঘরোয়া ফেস প্যাক

ফেস প্যাক
ত্বকের জেল্লা বাড়াতে কে না চায়? সবাই চায় নিজের ত্বককে নরম ও সুন্দর করে তুলতে এবং সেই জন্য বিভিন্ন প্রোডাক্ট ব্যবহার করেন। কিন্তু তাতে শেষ পর্যন্ত কি কোন লাভ হচ্ছে? না হলে জেনে নিন সহজে তৈরি করা যায় এমন দুটি ঘরোয়া ফেস প্যাক যার কোন সাইড এফেক্ট নেই।

১/ বাড়িতে বসে একসঙ্গে ত্বকে পরিষ্কার করতে, পোড়া ভাব দূর করতে, ক্লান্তি কাটাতে ও উজ্জ্বলতা ধরে রাখতে ব্যবহার করুন শশা ও তরমুজের মাস্ক।

কী কী লাগবে
শশার রস ২ টেবিল চামচ,
তরমুজের রস ২ টেবিল চামচ,
গুঁড়ো দুধ ১  চা চামচ,
দই ১ চা চামচ।

কীভাবে লাগাবেন
সবকিছু একসঙ্গে মিশিয়ে পুরো মুখে ভাল করে লাগান। ১৫ মিনিট পর ঠান্ডা জলে ভাল করে মুখ ধুয়ে নরম তোয়ালে দিয়ে আলতো করে মুছে নিন। তরমুজ ত্বক পরিষ্কার করে। পোড়া ভাব তুলে টোনারের কাজও করে। ত্বকের কাল ভাব কাটায় শশাও। ত্বকরে নরম ও টানটান রাখে দই। ফর্সাভাব ধরে রেখে ত্বককে উজ্জ্বল করে গুঁড়ো দুধ।

২/ দই, কলা, ডিম-এই নামগুলো শুধু স্বাস্থ্যের পক্ষেই উপকারী নয়, ত্বকের জেল্লা বাড়াতেও এদের কেরামতি কিছু কম নয়। এই প্যাক পার্লারের ফেসিয়ালের জেল্লা এনে দেয় ত্বকে।

কী কী লাগবে
অর্ধেক কলা,
১টি ডিমের সাদা অংশ,
দই ১ টেবিল চামচ।

কীভাবে লাগাবেন
কলা ভাল করে চটকে নিয়ে ডিমের সাদা অংশ ও দইয়ের সঙ্গে ব্লেন্ড করে নিন। পুরো মুখে ভাল করে সমান ভাবে লাগান। ১৫ মিনিট পর ঠান্ডা জলে মুখে ধুয়ে পরিষ্কার তোয়ালে দিয়ে আলতো করে মুছে নিন।
লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।