মাত্র ২ সপ্তাহে গায়ের রং ফর্সা করুন

গায়ের রং ফর্সা করুন
রং ফর্সা করা এখন একটি প্রতিযোগীতা হয়ে দাড়িয়েছে কারন নিজেকে অনন্য করে উপস্থাপন করতে সকলে মরিয়া হয়ে উঠেছে। আর ত্বকের রং ফর্সা হলে তা সকলের কাছে আকর্ষনীয় হয় যা সকলের নজর কাড়ে। আর সেটা যদি হয় সম্পূর্ন প্রাকৃতিক উপাদানে তাহলে তো কথাই নেই।তার কয়একটি টিপস:

 ০১ :
উৎকৃষ্ট মানের মসুরের ডাল বেটে নিতে হবে খুব মিহি করে বাটা ডাল একটি পরিস্কার কাচের পাত্রে রাখতে হবে।এরপর একটি কাচা ডিমের হলুদ অংশ কাচের পাত্রের ভিতর দিয়ে ভাল করে নাড়তে হবে যেন সম্পুর্ন মিশে যা পেস্ট এর মত তৈরি হবে। উহাকে রোদে শুকাতে হবে ।শুকনো অংশ গুড়ো করে একটি কাচের বোতলে সংরক্ষন করতে হবে। প্রতিদিন রাতে শোবার আগে ১ চামচ দুধ ১-২ ফোটা লেবুর রস ২-৩ চামচ গুড়ো এক সাথে মিশিয়ে পেস্ট তৈরি করে মুখে লাগাতে হবে। ২৫-৩০ মিনিট পর ধুয়ে ফেলতে হবে। এর পর একটি তুলোর বল আকৃতি তৈরি করে কাচা দুধে ভিজিয়ে আলত ভাবে মুখে লাগাতে হবে এর পর ২০-২৫ মিনিট পর ধুয়ে ফেলতে হবে।

০২ :

কিছু পরিমান তিল নিয়ে উহা ব্লেন্ড অথবা বেটে নিতে হবে। এরপর অল্প পরিমান পানি মিশিয়ে চটকে নিতে হবে নিয়ে ছেকে নিলে একটি সাদা  রং এর তরল পাওয়া যাবে উহা মুখে লাগাতে হবে এবং ২৫-৩০ মিনিট পর ধুযে ফেলতে হবে। তাহলে ত্বকের হারান রং ফিরে পাওয়া যাবে।

 ০৩ :
শুষ্ক ত্বকের জন্য ত্বকে মধু ও দধি  মিশ্রিত করে আলত ভাবে সারা মুখে লাগাতে হবে লাগানোর ১৫-২০ মিনিট পর ভাল করে ধুয়ে ফেলতে হবে। তৈলাক্ত ত্বকের জন্য মধুর প্রয়োজন নেই। সপ্তাহে ২-৩ বার করলে যতেষ্ট।

 ০৪ :
একটি মঝারি আকৃতির আলু নিয়ে কুচি কুচি করে ব্লেন্ড করে উহার রস বের করে উহাতে আধা কাপ পরিমান কাচা দুধ মিশিয়ে উহাতে চন্দনের গুড়ো দিয়ে মুখে  লাগাতে হবে। ১৫-২০ মিনিট পর  উহা ধুয়ে ফেলতে হবে। দিনে রাতে ২ বার লাগালেই ত্বকের রং উজ্বল ও মসৃন হবে ।

 ০৫ :
আতপ চালের গুড়ো, নিমপাতা বাটা ও পদ্ম ফুলের পাপড়ি বাটা একত্রে মিশিয়ে পেষ্ট তৈরি করে মুখ,গলা ও ঘাড়ে লাগিয়ে  রাখুন এবং ২০-২৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এখন আলত করে কাচা দুধ লাগিয়ে ২০-২৫ মিনিট পর ধুয়ে ফেলুন।

আশাকরি খুব তাড়াতাড়ি ভালো ফল পাবেন।

লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।