নিখুঁতভাবে ঘরেই পার্লারের মত রঙ করে নিন চুলে, শিখে নিন বিস্তারিত পদ্ধতি (ভিডিও)

পার্লারের মত রঙ করে নিন চুলে

পার্লারে চুল রঙ করতে যাওয়া মানেই অনেকগুলো টাকা খরচ। অন্যদিকে বাড়িতে চুল রঙ করতে গেলে হয় নানা সমস্যা। অনেকের চুলই রুক্ষ্ম হয়ে যায়, রঙটা সমানভাবে হয় না, এক রকম রঙ করতে গিয়ে আরেক রকম হয়ে যায় ইত্যাদি নানান রকম সমস্যা। আজ শিখে নিন নিজের সুন্দর চুলগুলো নিখুঁত ভাবে রঙ করার উপায়। সাথে থাকবে অনেকগুলো টিপস ও ট্রিকস, ফলে কোন রকম ঝামেলা ছাড়াই আপনার চুলে রঙ করতে পারবেন ঠিক আপনার পছন্দ মত উপায়ে!

যা লাগবে

আপনার পছন্দের যে কোন হেয়ার কালার
গ্লাভস (কালারের সাথেই থাকে, না থাকলে আলাদা কিনে নিন)
একটি বাটি
ব্রাশ
পার্লারের চিরুনি
প্লাস্টিকের ব্যাগ
ভ্যাসেলিন

প্রণালি

 -যেদিন চুলে রঙ করতে চান, তার আগের দিন চুলে শ্যাম্পু করে ফেলুন। এতে চুল পরিষ্কার হবে। ময়লা চুলে কালার করবেন না। আবার যেদিন শ্যাম্পু করেছেন, সেদিনও কালার করবেন না। চুলের ন্যাচারাল ওয়েল নিঃসৃত হবার সময় দিন, এতে রঙ করলেও চুলের ক্ষতি কম হবে।
-চুল গুলোকে ৪ ভাগ করে নিন। ভালো মত আঁচড়ে নিন। ৩ টি ভাগ ছোট ছোট খোঁপা করে ভালো করে ক্লিপ দিয়ে আটকে নিন। এক ভাগ খোলা রাখুন, এই ভাগ দিয়ে রঙ করা শুরু হবে।
-হেয়ার লাইনে ভালো করে ভ্যাসেলিন লাগিয়ে নিন। এতে আপনার ত্বকে রঙ লাগবে না। কোন গহনা কানে বা হাতে থাকলে খুলে নিন।
-এবার হেয়াল কালার প্যাকেটের গায়ে লেখা ইন্সট্রাকশন অনুযায়ী কালার মিক্স করে নিন। হেয়ার কালার কখনোই আগে মিক্স করে রাখবেন না। কেননা কালার পিগমেনট গুলো মাত্র ১ ঘণ্টা কার্যকর থাকে। তাই আগে কালার মিক্স করলে ভালো রঙ আসবে না।
-এবার চুলের খোলা সেকশনটি নিন। অল্প অল্প করে চুল নিয়ে কালার লাগান। একদম গোঁড়া থেকে লাগানো শুরু করবেন। পুরো সেকশনে কালার দেয়া হয়ে গেলে একটি চিরুনি দিয়ে ভালো করে একটু আঁচড়ে নিন। এতে সমস্ত চুলে সমান ভাবে রঙ ছড়িয়ে পড়বে। তারপর রঙ করা সেকশনটি খোঁপা করে ক্লিপ দিয়ে আটকে দিন।
-এভাবে সমস্ত চল কালার করে নিন। তারপর একটি প্লাস্টিকের ব্যাগ মাথায় মুড়িয়ে রাখুন। এতে চুলে হালকা উত্তাপ তৈরি হবে যা ভালো রঙ আনবে।
-২০ মিনিট পর বা প্যাকেটের গায়ে লেখা সময় অনুযায়ী চুল ধুয়ে ফেলুন। ভুলেও বেশী রাখবেন না। এতে ভালো রঙ তো হবেই না, উল্টো চুলের ক্ষতি।
-যদি শ্যাম্পু করার কথা লেখা থাকে, শ্যাম্পু করুন। নাহলে করবেন না। চুলে কন্ডিশনার লাগান, অন্তত ৫ মিনিট রাখুন।
-চেষ্টা করবেন চুল রঙ করার পর অন্তত এক সপ্তাহ কোন রকম আয়রন ব্যবহার না করতে। এবং ৩ মাসের আগে আবারও চুলে রঙ দেবেন না।

বিস্তারিত পদ্ধতি দেখে নিন এই ছোট্ট ভিডিওতে।

লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।