নিমপাতা ও গোলাপজল ত্বকের কালো দাগ দূর করে! দেখুন কিভাবে!

ত্বকের কালো দাগ দূর অনেকেই ত্বকের কালো ছোপ ছোপ দাগের সমস্যায় ভুগে থাকেন। এই দাগ চেহারার জৌলুস কমিয়ে দেয়। এ ছাড়া এই দাগের কারণে ধীরে ধীরে চেহারায় বয়সের ছাপ পড়ে। এই সমস্যা সমাধানে নিমপাতা ও গোলাপজল ব্যবহার করতে পারেন। সঙ্গে মধুও ব্যবহার করতে পারেন। এই তিনটি উপাদান কালো ছোপ ছোপ দাগ দূর করে ত্বক উজ্জ্বল ও মসৃণ করে।

কীভাবে এই উপাদানগুলো ব্যবহার করবেন সে সম্বন্ধে পরামর্শ দেওয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগে। একনজরে চোখ বুলিয়ে নিন।

যা যা লাগবে

দুই চা চামচ নিমপাতা বাটা, এক চা চামচ মধু ও দুই চা চামচ গোলাপজল। নিমপাতা ত্বকে অ্যান্টিসেপটিকের কাজ করে। এ ছাড়া এতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্টস ও ফ্যাটি এসিড রয়েছে, যা ত্বকের কালো ছোপ ছোপ দাগ সহজেই দূর করে। গোলাপজল ত্বকের ময়লা-ধুলাবালি দূর করে, লোমকূপের মুখ পরিষ্কার করে এবং ত্বকের অতিরিক্ত তেলতেলে ভাব দূর করে। অন্যদিকে মধু ত্বকের আর্দ্রতা ধরে রাখে এবং ত্বককে নরম ও মসৃণ রাখে।

যেভাবে ব্যবহার করবেন

প্রথমে একটি বাটিতে নিমপাতা, মধু ও গোলাপজল একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন। এবার মুখ ভালো করে পরিষ্কার করে প্যাকটি লাগান। ১৫ মিনিট অপেক্ষা করুন। ঠান্ডা পানি মুখ ভিজিয়ে হালকাভাবে ম্যাসাজ করুন। এরপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ভালো ফল পেতে সপ্তাহে অন্তত তিনদিন এই প্যাক ব্যবহার করুন।
লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।