মডেলদের মত আকর্ষণীয় পা চাই? টিপসগুলো আপনারই জন্য!

আকর্ষণীয় পাআমরা ত্বকের যত্নে কত কিছুই না করে থাকি।কিন্তু হাত-পায়ের যত্নে তেমন কিছু যেন করাই হয়ে ওঠে না। আমাদের শরীরে সবচেয়ে অবহেলিত অঙ্গ হলো পা। পায়ের যত্নে আমরা অনেকেই তেমন কিছুই করি না। কিন্তু অন্যদিকে কমবেশি সকলেই সুন্দর, আকর্ষণীয় পায়ের অধিকারী হতে চাই। তবে হ্যাঁ, মডেলদের মত সুন্দর আকর্ষণীয় পায়ের জন্য প্রয়োজন একটুখানি বাড়তি যত্নের। আসুন তাহলে জেনে নিই সাজসজ্জার দেওয়া মডেলদের মত আকর্ষণীয় পা পাবার উপায়গুলো।

১। চিনি এবং বেবি অয়েলের প্যাক

১/২ কাপ চিনি, ১/২ কাপ বেবি অয়েল  এবং ৩ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে নিন। এবার এটি দিয়ে পা জোড়া ১০ মিনিট ম্যাসাজ করুন। তারপর কসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি পায়ের কালো দাগ দূর করে পাকে নরম কোমল করে তুলবে।

২। লেবুর রস এবং নারকেল তেল

১ টেবিল চামচ লেবুর রস এবং ১ টেবিল চামচ নারকেল তেল মিশিয়ে নিন। এখন এই মিশ্রণটি দিয়ে ভালভাবে আস্তে আস্তে ম্যাসাজ করে নিন। আপনার হাঁটুতে যদি কালো দাগ থাকে তবে অবশ্যই হাঁটুতে এটি ম্যাসাজ করবেন। ১৫ মিনিট পর কসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৩। বাদাম তেল

বাদাম তেল পা শাইনি করে থাকে। অল্প কিছু পরিমাণ বাদাম তেল হাতে নিয়ে ম্যাসাজ করুন। বাদাম তেল ছাড়াও যেকোন প্রাকৃতিক তেল যেমন নারকেল তেল, জোজোবা তেল বা অলিভ অয়েল দিয়ে ম্যাসাজ করুন। খেয়াল রাখবেন তেল যেন খুব বেশি না হয়ে যায়। বেশি হিয়ে গেলে তেলতেলে দেখাবে।

৪। কলা ও মধুর প্যাক

একটি পাকা কলা, কয়েক ফোঁটা বাদাম তেল, ১ টেবিল চামচ মধু এবং ১ টেবিল চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে প্যাক তৈরি করুন। এটি পায়ে লাগান। ১৫ মিনিট পর শুকিয়ে গেলে কসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাকটি আপনার পায়ের ত্বক নরম ও উজ্জ্বল রাখবে।

৫। গ্লিসারিন এবং পানি

সহজ এবং কার্যকরী একটি উপায় হল গ্লিসারিন এবং পানি। অর্ধেক গ্লিসারিন এবং অর্ধেক পানি মিশিয়ে নিন। এবার একটি স্প্রে বোতলে মিশ্রণটি ঢেলে নিন। এটি নিয়মিত পায়ে লাগান।

টিপস:

১। শক্ত ব্রাশ ব্যবহার করার চেয়ে নরম ব্রাশ দিয়ে পায়ের ত্বক এক্সফ্লিয়েট করুন। এটি পায়ের ত্বকের রক্ত চলাচল সচল রেখে পায় গ্লো করে দিয়ে থাকে।

২। হাইলাইটারের সাথে ময়েসচারাইজার মিশিয়ে পায়ে ম্যাসাজ করুন। এটি দ্রুত পাকে শাইনি করে থাকে।

৩। গোসলের পর বেবি অয়েল দিয়ে পা ম্যাসাজ করবেন। এটি ত্বক অনেকটাই নরম করবে।

৪। গোসলের পানিতে এক কাপ কাঁচা দুধ মিশিয়ে নিন। কাঁচা দুধ আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে ভেতর থেকে উজ্জ্বল করবে।
লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।