চুল পড়া সমস্যার সমাধান এ আলুর ব্যবহার

 

সাজ সজ্জা
আমাদের মৌলিক খাবারগুলোর মধ্যে আলু অন্যতম। আলুর পুষ্টিমানের কারণে চাল, গম ও ভুট্টার পর চতুর্থ খাদ্য হিসেবে আলুকে ধরা হয়। কিন্তু চুলের যত্নে আলুর ব্যবহারের কথা আমরা কয়জন জানি? আসুন আলু দিয়ে চুলের যত্ন সম্পর্কে কিছু পরামর্শ জেনে নেওয়া যাক।
# আপনি কি চুল পড়া সমস্যায় ভুগছেন? তাহলে আর দেরি না করে তিন চা চামচ আলুর রস, তিন চা চামচ অ্যালোভেরা রস ও এক চা চামচ মধু নিয়ে একটি প্যাক বানিয়ে ফেলুন। এই প্যাকটি চুলের গোড়া থেকে আগা পর্যন্ত লাগিয়ে ২ ঘণ্টা রেখে রেগুলার শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। ভালো ফলাফলের জন্য সপ্তাহে দুই বার এই প্যাক ব্যবহার করুন।

# একটি আলু নিয়ে এটির খোসা ছাড়িয়ে নিয়ে পেস্ট করুন। এরপর একটি ডিম ও খানিকটা দই নিয়ে এক সাথে একটি মিহি প্যাক বানান। এরপর এই প্যাকটি চুলের গোড়া সহ পুরো চুলে লাগিয়ে ২০ মিনিট রেখে শ্যাম্পু ও হালকা গরম পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। এটি আপনাকে সুস্থ ও ঝলমলে চুল উপহার দেবে। প্রতি ২০ দিনে এই প্যাকটি একবার ব্যবহার করুন।
# আলুর খোসা ছাড়িয়ে আলুর খোসাগুলো একটি পাত্রে নিয়ে পানি সহ জ্বাল দিন। এরপর সেই পানি একটি মগে সংরক্ষণ করুন। অতঃপর শ্যাম্পু করার পর এই পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। এটি আপনাকে প্রাকৃতিক কালো চুল পাওয়া সাহায্য করবে। যাদের চুল ধূসর ধরণের তারা নিশ্চিন্তে এই পদ্ধতি অনুসরণ করতে পারেন।

লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।