কালো ত্বকের মেক আপ কেমন হবে

ত্বকের রঙ কালো হলে অনেকেই নিজেকে ঠিক মত সাজান না। হোক না ত্বক কালো, সঠিকভাবে মেক আপ করলে সবার চোখ থাকবে আপনার দিকে। কি ভাবছেন? ফর্সা হলে তাদের সবই মানিয়ে যায়। কিন্তু কালো হলে তো সব রঙ বা সবকিছু মানায় না। অনেক বুঝে মেক আপ করতে হয়। ধুর অত বুঝব কি করে! এটাই ভাবছেন তো? চিন্তা নেই, আজ দেব এমন কিছু মেক আপ টিপস যতই আপনি কালো হন না কেন, প্রশংসায় ঝুলি ভরে যাবে।

মুখের মেক আপ
সাজের প্রথম ধাপ হল ফাউণ্ডেশন। এটাই বেস মেক আপ তাই একটা খুব গুরুত্বপূর্ণ। সাধারণত ত্বকের রঙের সঙ্গে যায় এমন রঙের ফাউণ্ডেশন ব্যবহার করা উচিত। ত্বকের রঙের থেকে খুব বেশি হালকা রঙ নেবেন না। ত্বকের রঙের থেকে এক শেড হালকা রঙের ফাউণ্ডেশন ব্যবহার করতে পারেন। আর ত্বকের রঙ চাপা হলে ওয়াটার বেস ফাউণ্ডেশন ব্যবহার করাই ভালো। ক্রিম বেস নয়। এরপর লাগিয়ে নিন কমপ্যাক্ট। চাইলে ব্লাশ অন লাগাতেই পারেন। তবে ব্রাউন পীচ এই রঙ গুলি এড়িয়ে চলুন। দিনে বারগেণ্ডি, গাঢ় পিঙ্ক আর রাতের অনুষ্ঠান থাকলে হালকা সোনালী ও লাগিয়ে দেখতে পারেন। ভালো লাগবে।

চোখের মেক আপ
চোখের মেক আপ ছাড়া পুরো সাজটাই অসম্পূর্ণ। চোখকে ঠিক মত সাজালে তবেই মেক আপ পারফেক্ট হয়। তাই চোখকে ঠিকমত সাজানো দরকার। যাদের শ্যামলা ত্বক তারা লাইনার সরু করে লাগাবেন। খুব বেশি মোটা ভালো লাগবে না। আর চোখকে সাজাবার আগে কমপ্যাক্ট হালকা করে বুলিয়ে নিন চোখের চারপাশে । তারপর চোখের মেক আপ শুরু করুন। কাজল খুব বেশি লাগাবার দরকার নেই। একদম হালকা করে। আর অ্যাইশ্যাডো লাগাতে চাইলে সোনালী, বারগেণ্ডি রঙ ব্যবহার করতে পারেন। এরপর দিন মাস্কারা।

ঠোঁটের মেক আপ
আপনার নিজের পোশাক এবং স্কিন টোনের সঙ্গে যায় এমন লিপস্টিক ব্যবহার করুন। যাদের শ্যামলা ত্বক তারা গ্লসি লিপস্টিক লাগাবার পরিবর্তে ব্যবহার করুন একটু ডার্ক শেডের ম্যাট লিপস্টিক। আর ম্যাট এখন বেশ ফ্যাশনেবল। বারগেণ্ডি, হালকা পিঙ্ক, কফি, চকোলেট এসব রঙ ব্যবহার করে দেখতে পারেন। লিপস্টিকের রঙের সঙ্গে ম্যাচ করে লিপ লাইনার লাগান।

তাহলে মেকআপ নিয়ে আর নো চিন্তা, এবার নিজেকে ইচ্ছা মত সাজান। এই টিপস গুলো মাথায় রেখে।

সূত্রঃ dusbus
লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।