ফ্যাশন

গরমেও ফ্যাশন—-

গরমে একেবারে নাজেহাল অবস্থা? কিন্তু এর মধ্যেও কাজে তো বেরোতে হবেই, তাই গরম নিয়ে বেশি না ভেবে তার হাত থেকে বাঁচার উপায়টি নিয়ে বেশি ভাবনা চিন্তা করুন। সেই সঙ্গে আবার ফ্যাশনেবল থাকার ব্যাপারও আছে। তা হলে কী করবেন জেনে নিন।

টুপি ও ছাতা: গরমের দিনে বাইরে বেরনোর থাকলে অতি অবশ্যই একটি চওড়া ব্রিমের হ্যাট বা ছাতা রাখুন সঙ্গে। ছাতা আপনার মুখে রোদ পড়তে দেবে না বটে, কিন্তু তা হাতে করে বইতে হবে। সে তুলনায় টুপি পরে চলাফেরা করাটা অনেক সহজ। তবে ক্যাপ বা হ্যাটের ব্রিম যেন নাক পর্যন্ত ছায়ায় ঢেকে রাখে, তা নিশ্চিত করুন। খুব বেশি রোদ থাকলে সঙ্গে রাখুন স্কার্ফও, তা নিয়ে নাম-মুখ ঢেকে রাখলে রোদ, গরম, ধুলো সবের হাত থেকেই মুক্তি পাবেন। তবে সানস্ক্রিন লাগাতে ভুললে চলবে না।

সানগ্লাস: ইউভি প্রোটেকশন সমেত সানগ্লাস অবশ্যই সঙ্গে রাখুন। ইদানীং অনেক ছাঁদের সানগ্লাস মেলে বাজারে, কিন্তু যে সানগ্লাস চোখের চারপাশে সর্বাধিক সুরক্ষাবলয় তৈরি করবে, সেটিকেই বেছে নেওয়া উচিত। চোখের চারপাশের ত্বক খুব নরম, স্পর্শকাতর ও পাতলা। রোদের তাপে তার ক্ষতি হয় সবচেয়ে তাড়াতাড়ি। তাই ভালো মানের সানগ্লাস অবশ্যই সঙ্গে রাখুন। যাঁরা চশমা পরেন, তাঁরাও একটা পাওয়ারড সানগ্লাস তৈরি করিয়ে নিন সম্ভব হলে।

থং স্যান্ডাল: গরমকালের সবচেয়ে আরামদায়ক জুতো নিংসন্দেহে থং স্যান্ডাল। তবে অতি অবশ্যই পায়ের পাতায় সানস্ক্রিন লাগাবেন এই ধরনের খোলা জুতো পরলে।

সূত্র ; ntvbd

লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।