ফ্যাশনে ঘড়ি

সময় দেখার প্রয়োজনেই হাতঘড়ির প্রচলন। কিন্তু হাল ফ্যাশনে এটি সময় দেখার পাশাপাশি হয়ে উঠেছে ফ্যাশনের অনুষঙ্গও। হাতঘড়ির নকশা ও আঙ্গিকেও এখন এসেছে পরিবর্তন। ফ্যাশনের সঙ্গে তাল মিলিয়ে ঘড়ির ডায়াল থেকে শুরু করে বেল্টের রং ও নকশাতেও এসেছে নতুনত্ব।

ফ্যাশনে যেমন চলছে

হাল ফ্যাশনে মোটা চেইন আর বড় ডায়ালের হাতঘড়ি রয়েছে তরুণ-তরুণীদের পছন্দের শীর্ষে। এখন ক্রিস্টাল পাথর ও বেল্টের ঘড়িও বেশ চলছে। এগুলো দেখতে কিছুটা ব্রেসলেটের মতো। মোটা চেইন আর চওড়া বেল্টের পাশাপাশি রংবেরঙের স্টোন ও মেটালের আকর্ষণীয় কারুকার্য খচিত ফেন্সি হাতঘড়িও এখন তরুণীদের ফ্যাশনে বেশ জনপ্রিয়। এ ধরনের ঘড়িগুলোতে ফুটে উঠবে আপনার স্মার্ট স্টাইলও। টিনএজাররা স্পোর্টস ঘড়ি পরতেই বেশি পছন্দ করছেন।

বেল্ট ও ডায়ালের নানা নকশা

ঘড়ির বেল্টে ও ডায়ালে রয়েছে নানা রং ও নকশার ছোঁয়া। এক সময়ের গোলাকৃতি ডায়াল এখন বদলে গেছে ওভাল, চতুর্ভুজ নকশাতে। নানা রঙের পাথর ও ধাতুর আকর্ষণীয় কাজ করা রয়েছে এসব ডায়ালে। ডায়ালের ভেতর এবং ওপরের অংশে স্টোন বসানো, মিনা করাও চোখে পড়বে। দুই কাঁটার ডায়ালই চলছে বহুকাল ধরে। বাজারে এখন তিন কাঁটার ডায়ালের ঘড়িও পাওয়া যাচ্ছে। হোক মেটাল কিংবা চামড়ার-বেল্টের মধ্যে এখন একটু চওড়া বেল্টই সবার পছন্দ। বেল্টের মধ্যে মেটালের পাশাপাশি চামড়া, রাবার, রেক্সিন ও জিনস রয়েছে। বেল্টের ওপর দিয়ে ঝোলানো চেইন, রিবন প্যাঁচানো বেল্টের ঘড়ি চলছে ট্রেন্ডি স্টাইলে।

কেমন স্টাইলের ঘড়ি

হাতঘড়িতে ফুটে ওঠে ব্যক্তিত্ব ও রুচিবোধ। তাই আপনি কোনো স্টাইলে থাকবেন সেটা বুঝে হাতঘড়ি নির্বাচন করুন। সময় ও পরিবেশ বুঝে পরার জন্য ক্যাজুয়াল, ফর্মাল এবং এক্সক্লুসিভ তিন ধরনের ঘড়ি রাখতে পারেন সংগ্রহে। ক্যাজুয়াল লুকের ক্ষেত্রে চেইন আর বড় ডায়ালের ঘড়িই বেশি জনপ্রিয়। আর ফরমাল লুকে ছোট ডায়ালের ঘড়িই মানাবর

কোন পোশাকে কেমন ঘড়ি

একেক ধরনের পোশাকের সঙ্গে একেক রকম ঘড়ি মানানসই। অফিসিয়াল পোশাকের সঙ্গে বেছে নিতে পারেন একটু ছোট ডায়ালের চামড়া বা চিকন চেইনের ঘড়ি। শাড়ি কিংবা সালোয়ার কামিজের সঙ্গে মানাবে এ ধরনের ঘড়ি। কামিজ কিংবা ওয়েস্টার্ন ধাঁচের পোশাকের সঙ্গে পরতে পারেন বড় ডায়ালের ঘড়ি। বন্ধুদের আড্ডায় বেছে নিতে পারেন টাফ অ্যান্ড টাফ লুকের মেটাল, চামড়া, চেইন, রিবনের ব্রেসলেট, বালা নকশার ফেন্সি ঘড়ি।

ব্র্যান্ডের হাতঘড়ির খোঁজে

বিশ্বের নামিদামি ব্র্যান্ডের ঘড়িও পাওয়া যায় এখন আমাদের দেশে। তার মধ্যে সিকো, গুচি, ওমেগা, টাইটান, টাইমেক্স, র‌্যাডো, সিটিজেন, রোলেক্স, ক্যাসিওসহ বিভিন্ন ব্র্যান্ডের ঘড়ি পাওয়া যাবে নির্দিষ্ট ব্র্যান্ডের শোরুমে। চাইনিজ ফেন্সি ঘড়ি মধ্যে হাইয়ুকু, টেস, ভিকসে ব্র্যান্ডগুলো হাল ফ্যাশনে বেশ জনপ্রিয়।

সূত্র ; jugantor

লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।