ব্রাইডাল মেকআপের ক্ষেত্রে কি করবেন

প্রত্যেক হবু কনেরা চায় তার বিয়ের দিন তাকে সবচেয়ে সুন্দর দেখাক। তাই অনেক সময় হবু কনেরা দিনের পর দিন এমনকি মাসের পর মাস পারফেক্ট লেহেঙ্গা বা শাড়ি খুঁজতে সময় নেয়। কিন্তু বিয়ের প্রস্তুতি নেওয়ার ক্ষেত্রে একজন হবু কনের সবচেয়ে চিন্তার বিষয় হল তাকে বিয়ের দিন কেমন দেখতে লাগবে, কেমন হবে তার লুক আর কে তাকে সাজাবে। তাই ব্রাইডাল মেকআপ —–

১) বিয়ের আগে নতুন কোনও স্কিন কেয়ার ট্রিটমেন্ট করবেন না

বিয়ের আগে ত্বকের যত্ন নেওয়া দরকার সে কথা আগেই বলেছি। তবে তার মানে এই নয় বিয়ের দুদিন আগে আচমকা কোনও নতুন স্কিন ট্রিটমেন্ট বা ঘরোয়া উপায় ট্রাই করবেন। এতে হিতে বিপরীত হতে পারে। যদি এরকম কিছু করেন তাহলে অন্তত ছ’মাস আগে করবেন।

 ২) মেকআপ শুরু হওয়ার আগে ব্লাউজ পরে নিন

মেকআপ শুরু করার আগে ব্লাউজ পরে নেবেন। এতে আপনার চুল ও মেকআপ নষ্ট হবে না। আর আপনার মেকআপ ব্লাউজের সঙ্গে কেমন লাগছে সেটাও আপনি বুঝতে পারবেন।

৩) কীরকম লুক আপনি চান তার একটা রেফারেন্স হাতের কাছে রেডি রাখুন

মেকআপ করার আগে ও করার সময় হাতের কাছে রেফারেন্স রেডি রাখুন। মেকআপ আর্টিস্টকে ফেসবুক ও ইন্সটাগ্রামে ফলো করুন। কোনও লুক পছন্দ হলে সেটা মার্ক করে রাখুন।

 ৪) যে লুক আপনি পছন্দ করেছিলেন সেটাই করবেন

যে লুক আপনি পছন্দ করেছিলেন ও ট্রায়াল দিয়েছিলেন সেটাই করুন। ছোটখাট পরিবর্তন করতে পারেন কিন্তু বড় কিছু চেঞ্জ করবেন না। কারণ তার ফল কি হবে আপনি জানেন না।

৫) মেকআপ করার সময় আর্টিস্টের সঙ্গে কথা বলুন

মেকআপ চলাকালীন আর্টিস্টের সঙ্গে কথা বলুন। তাকে নিজের ফিডব্যাক দিন। এমন কোনও কিছু যাতে আপনি কমফোর্টেবল নন, সেটা জানান।

 ৬) এতটাও বেশি মেকআপ করবেন না যে মুখ সাদা দেখায়

একগাদা ফাউনডেশান ও কনসিলার লাগাবেন না। এতে হয়ত ছবিতে ভালো লাগে কিন্তু বাস্তব জিবনে নয়। বরং ন্যাচারাল উজ্জ্বল লুক বেছে নিন।

 ৭) বেশি শিমার ব্যবহার করবেন না

বুঝে শুনে শিমার ব্যবহার করবেন। বেশি মাত্রায় শিমারি আইশ্যাডো, শিমারি ব্লাশ একগাদা লাগালে ভালো দেখতে লাগে না।

 ৮) ঐতিহ্য বজায় রেখে লুক চয়েস করুন

সঙ্গীত বা মেহেন্দির দিন ট্রেন্ডিং লুক ট্রাই করুন। কিন্তু বিয়ের দিন নিজের পরিবারের প্রথা ও ঐতিহ্য মেনে সেইরকম লুক বেছে নেওয়াই ভালো।

 ৯) বেশি তাড়াহুড়ো করবেন না

বিয়ের পুরো মেকআপ শেষ করা সময় সাপেক্ষ ব্যাপার। তাই তাড়াহুড়ো করবেন না। মেকআপ আর্টিস্ট যে সময় দিয়েছেন তার আগেই পৌঁছে যাবেন। আর আর্টিস্টকেও তাড়াহুড়ো করতে বারন করবেন।

সূত্র ; bangla.popxo

লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।