অয়েলি ত্বকের জন্য মেকআপ

প্রতিটি মেয়ে নিজেকে সুন্দর করে তুলতে চায়। যার জন্য তারা সাজগোজ করে থাকে।ত্বক ভিন্ন ধরণের হয়। কারো ড্রাই, কারো অয়েলি আবার কারো নরমাল। আর এই ভিন্ন ধরণের ত্বকের জন্য মেকআপ লুকসও কিন্তু ভিন্ন। সঠিক না হলে কিন্তু পুরো সাজগোজটাই মাটি। অয়েলি স্কিনের উপর মেকআপ দীর্ঘস্থায়ী হয় না। আর সেটা যদি হয় গরমকালের মেকআপ তা হলে মেকআপ বেশিক্ষণ স্থায়ী হয় না। তাই যাদের অয়েলি ত্বক তাদের মেকআপ করার কিছু বিষয় অবশ্যই জেনে রাখা দরকার

অয়েলি ত্বকের মেকআপ—

অয়েলি স্কিন যাদের তাদের মেকআপ করার আগে অবশ্যই একটা দিক খেয়াল রাখতে হবে সেটা হল ত্বক পরিষ্কার করা। কোন ভালো অয়েলি স্কিনের ফেসওয়াশ দিয়ে ভালোভাবে মুখ পরিষ্কার করে নিন। ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করা হয়ে গেলে একটা টিস্যু পেপারের সাহায্যে মুখের অতিরিক্ত অয়েল মুছে ফেলুন।

ত্বক পরিষ্কার হয়ে গেলে মেকআপের দ্বিতীয় স্টেপ হল গোলাপ জল ব্যবহার করা। গোলাপ জল যেকোনো ত্বকের জন্য খুব উপকারী আর এটি পুরো দিনের জন্য ত্বক করে রাখে তরতাজা। যাদের অয়েলি ত্বক তাদের গরমে খুব দ্রুত মেকআপ নষ্ট হয়ে যায়। তাই মেকআপ দীর্ঘক্ষণ সেট রাখার জন্য অবশ্যই গোলাপ জলে স্প্রে করে নিন।

গোলাপ জল লাগানো পরে আপনার তব একটু ময়শ্চারাইজ করে নিন। এতে মুখের আর্দ্রতা বজায় থাকবে। তাছাড়াও মেকআপ করার আগে ময়শ্চারাইজিং করা খুব প্রয়োজন।

অয়েলি স্কিনের উপর মেকআপ আগে প্রাইমার লাগানো অত্যন্ত জরুরী, এটা মুখের অতিরিক্ত তেল কমাতে সহায়তা করে। এছাড়াও ত্বকে প্রাইমার লাগালে মেকআপ দীর্ঘস্থায়ী হয় এবং ফাউন্ডেশনটি লং লাস্টিং হয়।

প্রাইমারের পর এবার মুখে ফাউন্ডেশন লাগানোর সময়। তবে ফাউন্ডেশন লাগানোর আগে আপনার ত্বকের কালারের সঙ্গে মানানসই ফাউন্ডেশন বেছে নিন। এবার ফাউন্ডেশনের সঙ্গে সামান্য পরিমাণ অয়েল ফ্রি ক্রিম মিশিয়ে নিন। একটি স্পঞ্জে ফাউন্ডশন নিয়ে হালকা ভাবে মুখে আপ্লাই করে ভালোভাবে ব্লেন্ড করে নিন। ফাউন্ডেশন যত ভালোভাবে ব্লেন্ড করবেন মেকআপ তত ভালো এবং দীর্ঘস্থায়ী হবে

ফাউন্ডেশন এবং কনসিলার লাগানোর পরে ফেস পাউডার দিয়ে মেকআপ সেট করে নিলেই আপনার মেকআপ রেডি।

অয়েলি ত্বক যাদের তারা উপরের পদ্ধতিতে মেকআপ টিপসগুলি গরমকালে অবশ্যই ট্রাই করে দেখবেন। আপনার মেকআপ অনেক্ষন পর্যন্ত স্থায়ী হবে।

সূত্র ; progotirbangla

লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।