নতুন প্রেমে পড়লে সাতটি বিষয় অবশ্যই মেলে চলুন

কথায় আছে প্রেম স্বর্গ থেকে আসে। আর প্রেমের পড়ার ক্ষেত্রে কোন বয়স মানে না। যে কারও যে কোন সময় প্রেম আসতে পারে। তবে অনেকেই প্রেমের শুরুতে এমন কিছু ভুল করে বসেন যা পরবর্তীতে সম্পর্ক চালিয়ে নেয়াটা মুশকিল হয়ে যায়।

তখন আবেগের বসে অনেক ভুল সিধান্ত, ভুল কাজ করা হয়ে যায়। যা সদ্য হওয়া প্রেমের জন্য কাম্য নয়। তাই নতুন প্রেমে পড়লে সাতটি বিষয় অবশ্যই মেলে চলুন।

১. জনসম্মুখে নিজেদের অবশ্যই সংযত রাখুন: যখন আপনি আপনার প্রিয় মানুষকে নিয়ে জনসম্মুখে ঘুরবেন তখন এটাই স্বাভাবিক যে অনেকটা ব্যাকুলতা কাজ করবে মনের গভীরে। ইচ্ছে করবে তার হাত ধরতে, একটু জড়িয়ে ধরতে ইচ্ছে করবে কিংবা গভীর আবেগে চুমু খেতে ইচ্ছে করবে। কিন্তু প্রেমের সম্পর্ককে টেকসই করার জন্য পাবলিক প্লেসে এসব উচিত নয়। তাই এ থেকে নিজেকে বিরত রাখুন। যা আপনার ব্যক্তিত্বকেই খাটো করবে।

২. মোবাইলে সংক্ষেপে ক্ষুদে বার্তা পাঠান: আপনা প্রিয়জনকে মুঠোফোনে মেসেজ পাঠান। তবে সেটি যেন এমন হয় যে বার্তাটি পেয়ে সে আপনার সাথে কথা বলতে আগ্রহ অনুভব করে। বিনা প্রয়োজনে মোবাইলে কথার বলারও দরকার নেই। বুদ্ধিমত্তা দিয়ে নিজের প্রতি প্রিয়জনকে কৌতূহলী করে তুলতে পারেন, যেন আপনাকে সে প্রতিনিয়ত নতুনভাবে আবিষ্কার করে।

৩. অতিমাত্রায় দেখা না করা: নতুন প্রেম তাই একটু অতিমাত্র বেকুলতা থাকবে। বেশি বেশি দেখা করার জন্য। তবে ভালোবাসার মানুষটির সাথে অতিমাত্রায় দেখা-সাক্ষাত না করে আপনার জীবনের লক্ষ্যের প্রতি ধাবিত হন। অতিরিক্ত দেখা সাক্ষাত করতে গেলে প্রেমের রোমাঞ্চ এমনিতেই ফিকে হয়ে আসতে থাকে। ফলে সর্ম্পকে ভাটা পড়তে পারে।

৪. অতিমাত্রায় উতলা না হওয়া: অনেক সময় দেখা যায় যে প্রেমে পড়লে মানুষ কি করবে না করবে বুঝে উঠতে পারেনা। প্রেমের জন্য মরতে পারি। তাকে ছাড়া আমি বাঁচবো না। তাকে আমার জীবন মূল্যহীন ইত্যাদি। তবে আধুনিক প্রতিযোগিতাপূর্ণ বিশ্বে এসবের কোনো ভিত্তি নেই। তাই আপনি আপনার প্রেমের কারণে কখনোই ক্যারিয়ার গঠনের ক্ষেত্রে পিছপা হবেন না। প্রেম করেছেন, বিয়ে করবেন- খুব ভালো কথা। কিন্তু সেটা করুন সঠিক সময়ে এটাই মাথায় রাখুন।

৫. অবসরে খোলামেলা আলোচনা ও রোমান্টিকতা: যখন আপনি অবসর সময়ে থাকেন। তখন মনের মানুষটির সাথে খোলামেলা আলোচনায় মেতে উঠুন। আপনার ভালো লাগা গান, কবিতা, নাটক, চলচ্চিত্র, ফান ম্যাগাজিন ইত্যাদি শেয়ার করতে পারেন। পরস্পরকে জানতে হবে, বুঝতে হবে। পরস্পরের সাথে ভাবনার মিল হলে তবেই না সম্পর্ক মজবুত হবে। শুধু প্রেমের আলাপ বাদ দিয়ে জীবনের অন্য প্রসঙ্গ নিয়েও কথা বলুন। এতে প্রেম স্বার্থক হবে।

৬. চলার পথে নতুন অভ্যাস তৈরি: প্রেমে পড়ার পর দেখা যাবে দুজনের লাইফস্টাইল দুরকম হওয়া অতি স্বাভাবিক ব্যাপার। নিজেদের প্রেমকে প্রতিষ্ঠিত করতে পরস্পরকে ছাড় দিয়ে ধীরে-ধীরে একই লাইফস্টাইল বা জীবন ধারনের নিত্য অভ্যাসগুলো পরিবর্তন করার চেষ্টা করুন। বিবাহত্তোর জীবনগুলো আরো বেশি সহজ ও মধুময় হয়ে উঠবে। প্রেম থাকবে অন্তকাল।

৭. প্রিজনকে উপহার দিন: আপনার ভালোবাসা প্রকাশের অন্যতম মাধ্যম হচ্ছে উপহার। নিজের প্রিয়জনকে কিছু না কিছু উপহার দেয়া খুবই ভালো লক্ষণ। ফলে প্রেম গভীর হয়। এতে দুজনার ভালোবাসায় আস্থাশীলতা ও বিশ্বাসযোগ্যতা বাড়ে। আর উপহার হিসেবে আহামরি কোনো দামী জিনিস দিতে যাবেন না। সাধারণ সুন্দর উপহারেই আপনার ভাবনা ফুটিয়ে তুলুন। আপনাদের আত্মিক সম্পর্ক হবে মজবুত।

সুত্রঃ bd24report

লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।