কালো ঠোঁট গোলাপী করার উপায়

মুখমণ্ডলের যত্মের পাশাপাশি ঠোঁটেরও সমান যত্মের প্রয়োজন। ঠোঁট মানুষের খুব সংবেদনশীল অংশ। তাই এই অংশকে নিয়মিত যত্মে রাখা অবশ্যক। ঠোঁটের সৌন্দর্য নষ্ট হলে ব্যক্তিত্বের ওপর প্রভাব পড়ে। তাই সবাই ঠোঁট সব সময় গোলাপি রাখতে চায়। কারণ গোলাপি ঠোঁটই স্বাস্থ্যকর ঠোঁটের পরিচয়।

গোলাপি ঠোঁট পেতে যা করনীয়:

* ঠোঁটের ত্বক খুবই পাতলা হওয়ায় দরুন খুব দ্রুত তা শুষ্ক হয়ে ফেটে যায়। ঠোঁটকে ভাল রাখতে তাই প্রতিনিয়ত মরা কোষ দূর করা দরকার।

* মানুষের দেহের চামড়াই শুধু রোদে পুড়ে না, ঠোঁটের চামড়াও রোদের কারণে ক্ষতিগ্রস্ত হয়। সূর্যের বেগুনে রশ্মি থেকে ঠোঁট রক্ষা করা খুব জরুরি। তাই খুব বেশি রোদে ঘোরাঘুরি না করাই ভালো। আর রোদে গেলেও ছাতা ব্যবহার করা উচি।

* ধূমপান ঠোঁটের গোলাপি রং কালো করে দেয়। তাই ঠোঁট সুন্দর রাখতে ধূমপান বর্জনের কোনো বিকল্প নেই। সিগারেটের নিকোটিন ঠোঁটের প্রবেশ করে বিবর্ণ করে তোলে ঠোঁটকে।

* আমরা বেশীর ভাগ সময় মুখমণ্ডলের যত্নে ব্যস্ত থাকি। কিন্তু ঠোঁটের দিকে নজর দেওয়া হয় না। ধীরে ধীরে ঠোঁট বিবর্ণ হয়ে পড়ছে। আর যখন পুরো বিবর্ণ হয়ে যায় তখনই খেয়ালে হয় ঠোঁটের যত্ন নেওয়া প্রয়োজন। ততক্ষণে যা হবার হয়েছে। তাই মুখমণ্ডলের পাশাপাশি একই ভাবে ঠোঁটের যত্মও নিতে হবে।’

* আর্দ্রতা কমে গেলে ঠোঁটের রং নষ্ট হয়। রুক্ষ হয়ে পড়ে। তাই সব সময় আর্দ্রতা ধরে রাখতে লিপবাম ব্যবহার খুব প্রয়োজন।

সুত্রঃ somoynews

লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।