চুলের যত্ন নিতে অ্যালোভেরা

হেয়ার গ্রোথ বাড়াতে অ্যালোভেরা

উপকরণ

হাফ কাপ অ্যালোভেরা, ২ চামচ ক্যাস্টর অয়েল, ২ চামচ মেথি, শাওয়ার ক্যাপ ও তোয়ালে।

পদ্ধতি

সমস্ত উপকরণগুলি ভালো করে মিশিয়ে নিন। এরপর ঘন পেস্টটি মাথার স্ক্যাল্প সহ পুরো চুলে লাগান। একঘণ্টা মত রাখুন। তারপর শ্যাম্পু করে ফেলুন। সপ্তাহে দুবার করুন। ভালো ফল পাবেন। ক্যাস্টর অয়েল, মেথি এবং অ্যালোভেরা তিনটি উপাদানই চুলের জন্য ভীষণ উপকারী।

নতুন চুল গজাতে অ্যালোভেরা ও পেঁয়াজ

আমরা অনেকেই জানি পেঁয়াজের রস স্ক্যাল্পে নতুন চুল গজাতে সাহায্য করে। আর এর সঙ্গে অ্যালোভেরা যোগ হলে তো কোনো কথাই নেই। এটি চুল পড়া কমিয়ে নতুন চুল গজাতে সাহায্য করে।

উপকরণ

২ থেকে ৩ টি বড় পেঁয়াজ ও ২ চামচ অ্যালোভেরা জেল।

পদ্ধতি

পেঁয়াজ ভালো করে ব্লেণ্ড করে নিন। এবার এর সাথে অ্যালোভেরা জেলটা মেশান। এবার এই ঘন পেস্টটা স্ক্যাল্পে হালকা করে ম্যাসাজ করুন। তারপর পুরো চুলে লাগান। একঘণ্টা মত রাখুন। তারপর শ্যাম্পু করে ফেলুন।

খুশকির সমস্যায় অ্যালোভেরা, মধু ও দই

খুব খুশকির সমস্যায় ভুগছেন? অনেক কিছু ব্যবহার করে কোন কাজ হয়নি? ব্যাস এবার কিনে ফেলুন একটা অ্যালোভেরা জেল।

উপকরণ

২ চামচ অ্যালোভেরা জেল, ১ চামচ মধু, ও ১ চামচ দই ও একটু অলিভ তেল।

পদ্ধতি

সব উপকরণগুলি ভালো করে মিশিয়ে  ঘন পেস্ট বানান। এবার এটি স্ক্যাল্পে একটু হালকা ম্যাসাজ করুণ। তারপর ৩০ মিনিট রেখে দিন। এরপর একদম হালকা গরম জলে ধুয়ে নিন। সপ্তাহে একবার করুন। দেখবেন খুশকি উধাও।

ফাটা প্রাণহীন চুলের জন্য অ্যালোভেরা ও ডিম

চুলের একটা খুব সাধারণ সমস্যা হচ্ছে চুল ফেটে যাওয়া এবং প্রাণহীন চুল। আর চুল একবার ফাটতে শুরু করলে এই সমস্যা ঠিক করা খুব কঠিন। এর থেকে নিমেষে মুক্তি পেতে কাজে লাগান অ্যালোভেরাকে।

উপকরণ

একটা ডিম, ১ চামচ  অ্যালোভেরা জেল, ১ চামচ দই।

পদ্ধতি

সব উপকরণগুলি ভালো করে মিশিয়ে নিন। চুল আগে একটু ভিজিয়ে নিন। তারপর এটি লাগান।  আধঘণ্টা রেখে শ্যাম্পু করে ফেলুন। মাইলড শ্যাম্পু হলে ভালো হয়। সপ্তাহে দুদিন করুন। তারপর তফাৎটা নিজেই বুঝতে পারবেন।

সূত্র ; dusbus

লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।