সঠিকভাবে চোখের মেকআপ করার পদ্ধতি

১) ভুরু শেপ করুন 

চোখের মেকআপের গুরুত্বপূর্ণ অংশ হল ভুরু কারণ এটা অনেকটা ফ্রেমের মতো। আইব্রো পেন্সিল দিয়ে ভুরুতে ঘষে নিন। চুলের যা রঙ তার থেকে এক শেড হাল্কা রঙ ব্যবহার করবেন।

২) ডার্ক সার্কল ঢেকে দিন

বিয়ের দিন চোখ যাতে বড় আর উজ্জ্বল দেখায় তার জন্য চোখের আশেপাশে সব ডার্ক সার্কল ঢেকে দিতে হবে। ক্রিমযুক্ত কারেক্টর ব্যবহার করুন। চোখের চারপাশের ত্বকে সমতা আসলে চোখ বড় দেখাবে।

৩) সামান্য শিমার যোগ করুন

আপনি যখন কনে তখন আপনার চোখের আকর্ষণ হবে সবচেয়ে বেশি। চোখে নাটকীয়তা আনতে শিমারি আইশ্যাডো চোখের ভিতরের কোনে লাগিয়ে নিন। হাইলাইটার দিয়েও এটা করতে পারেন। এতে চোখ বড় আর সুন্দর দেখাবে।

৪) ন্যুড শেড আইলাইনার ব্যবহার করুন

চোখ যাতে বড় দেখায় তার জন্য চোখের নিচের ল্যাশ লাইনে ন্যুড শেড আইলাইনার ব্যবহার করুন। এতে চোখ বড় আর সুন্দর দেখাবে।

৫) ক্রিজ বা চোখের কোন অবহেলা করবেন না

চোখের মেকআপ করার সময় চোখের কোল বা ক্রিজকে অবহেলা করবেন না। তাই হাল্কা শেডের আইশ্যাডো ব্যবহার হয়ে গেলে ব্রাউন বা অন্য কোনও ডার্ক শেড চোখের কোনে লাগিয়ে সেটা হাল্কা শেডের সঙ্গে ভালো করে মিশিয়ে দিন।লাগবে।দেখবেন চোখ সুন্দর আর লাস্যময় লাগছে।

৬) চোখের নীচের পাতাতেও মাস্কারা দেবেন

আপনি নিশ্চয়ই এটা বিশ্বাস করেন চোখের নিচের পাতায় মাস্কারা দিলে বাজে লাগে। একদম না! চোখ সুন্দর দেখাতে চোখের নিচেও মাস্কারা দিন।

৭) চোখের পাতা কার্ল করুন

চোখের পাতা যাতে ঘন দেখায় তার জন্য মাস্কারা লাগানোর আগে চোখের পাতা কার্ল করে নিন।এতে চোখ বড় আর বোল্ড লাগবে।

৮) চোখের বাইরের দিকে মোটা করে কাজল/ আইলাইনার লাগান

চোখের মেকআপে এক্স ফ্যাক্টর যোগ করতে আইলাইনার বা কাজলের সঙ্গে ডার্ক কালারের আইশ্যাডো মিশিয়ে চোখের বাইরের কোনে লাগিয়ে নিন।

৯) চোখে আনুন বোল্ড লুক

বোল্ড লুকের জন্য আইলাইনার বা কাজল চোখের পাতার একদম ভিতরে লাগিয়ে নিন।সেটা যেন উপরের এবং নিচের চোখের পাতার ল্যাশ লাইনের খুব কাছাকাছি হয়। এই দুয়ের মধ্যে কোনও গ্যাপ না থাকলে চোখের পাতা আর বেশি প্রকট হবে ফলে বোল্ড লুক আসবে।

সূত্র ; bangla.popxo

 

লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।