ত্বকের যত্নে অ্যালোভেরার ফেস প্যাক

অ্যালোভেরা গাছের থেকে যদি জেল নিয়ে মাখতে পারেন তাহলে সবচেয়ে ভালো ফল পাবেন। কিন্তু অ্যালোভেরা গাছ না থাকলে, পতঞ্জলির অ্যালোভেরা জেল নিন। রাতে ঘুমোতে যাবার আগে ভালো করে মুখ ধুয়ে তা লাগান। সকালে ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নিন। এটি সপ্তাহে সাত দিন ব্যবহার করুন।

অ্যালোভেরা ও মধুর ফেস প্যাক

অ্যালোভেরা ও মধু দিয়েই এই প্যাকটি বানাতে পারবেন। ব্যাস তাহলেও অপেক্ষা কিসের? বানিয়ে ফেলুন ফেস প্যাক। কিভাবে? নীচে বিস্তারিত বলে দেওয়া হলো।

উপকরন

অ্যালোভেরা জেল ও মধু। ৬ চা চামচ অ্যালোভেরা জেল ও ২ চা চামচ মধু লাগবে এই ফেস প্যাকটি বানাতে।

পদ্ধতি

প্রথমে একটি কাঁচের বাটিতে অ্যালোভেরা জেল নিন। ৬ চা চামচ মত নিলেই হয়ে যাবে। এবার সাথে ২ চা চামচ মত মধু মেশান।দুইটি উপকরন ভালো করে মিশিয়ে নিন। এবার গালে, গলায় ভালো করে প্যাকটি লাগান। হালকা করে ৫ মিনিট ম্যাসাজ করুন।ফেস প্যাকটি লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঠাণ্ডা জল দিয়ে ভালো করে মুখ ধুয়ে নিন। সপ্তাহে ৪ দিন এই ফেস প্যাকটি নিয়ম করে লাগান।

অ্যালোভেরা ও লেবুর ফেস প্যাক 

রোদে পোড়া দাগ সরাতে ও স্কিনকে নরম রাখতে এই ফেস প্যাকটি ব্যবহার করতে পারেন। এটি বানানো খুবই সহজ।

উপকরন

অ্যালোভেরা জেল ৪ চা চামচ মত লাগবে ও হাফ পাতিলেবুর রস।

পদ্ধতি

একটি কাঁচের বাটিতে ৪ চা চামচ অ্যালোভেরা জেল নিন। এবার এর সাথে হাফ পাতিলেবুর রস মেশান। রেডি আপনার প্যাক। ভালো করে স্কিনে লাগিয়ে হালকা ম্যাসাজ করুন ৫ মিনিট। তারপর ২০ মিনিট অপেক্ষা করুন। ২০ মিনিট পর ঠাণ্ডা জলে ভালো করে মুখ ধুয়ে নিন। সপ্তাহে ৩দিন অবশ্যই করুন। রোজ যদি করতে পারেন তাহলে স্কিনের জন্য দারুন কাজে আসবে এই প্যাকটি।

সূত্র ; dusbus

লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।