বাড়িতেই নিন চুলের যত্ন

sajsojja
চুল নিয়ে আমাদের চিন্তার শেষ নেই। অল্প বয়সে চুল পেকে যাওয়া, চুল ঝড়ে যাওয়া, অতিরিক্ত খুশকি হওয়া, চুল ঠিকমত বৃদ্ধি না হওয়া সহ নানা সমস্যায় আমরা আজ অতিষ্ঠ। আজ তাই প্রাকৃতিক উপায়ে কিভাবে বাড়িতেই চুলের যত্ন নেওয়া যায় তা নিয়ে আলোচনা করব।

জবা ফুলঃ
চুলেরযত্নে এই ফুলের উপকারিতা লিখে শেষ করা যাবে না। চুলের খুশকি রোধ করা থেকে শুরু করে চুল বৃদ্ধিতে, নতুন চুল গজাতে এবং অকালে চুল পাকা রোধ করতে এই ফুলের জুড়ি নেই। একটি জবা ফুল বেটে পরিমাণ মতো নারিকেল তেলের সাথে মিশিয়ে চুলে লাগান। একঘণ্টা রেখে চুল ধুয়ে ফেলুন। মুহূর্তের মধ্যেই চুল হয়ে উঠবে নরম, কোমল এবং সিল্কি।

ডিমঃ
ডিমে প্রচুরপরিমাণে প্রোটিন রয়েছে যা নতুন চুল গজাতে সাহায্য করে। একটি ডিমের সাদাঅংশ, এক চা চামচ অলিভ অয়েল এবং মধু মিশিয়ে পেস্ট তৈরি করুন। মিশ্রণটি সারাচুলে মাখিয়ে ২০ মিনিট রাখুন। এরপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে শ্যাম্পু করুন। দেখবেন চুল সুন্দর ও আকর্ষণীয় হবে। এছাড়াও একটি সেদ্ধ ডিম প্রতিদিন খাবারের তালিকায় রাখুন।

মেথিঃ
চুলেরযত্নে মেথি খুবই কার্যকরী উপাদান। যা চুলের গোড়া শক্ত করে চুলপড়া কমিয়ে আনে এবং চুল দ্রুত বৃদ্ধি করতে সহায়তা করে। এছাড়াও এটি চুলের প্রাকৃতিক রঙ ধরে রাখে। এক চা চামচ মেথি গুঁড়া, ২ চা চামচ নারিকেলের দুধ একসাথে মিশিয়ে চুলে লাগান। ৩০ মিনিট রেখে শ্যাম্পু করুন। এটিসপ্তাহে ২ দিন লাগান।

লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।