”মেকাপ” চোখের মেকআপ করার পদ্ধতি

চোখের মেক আপ যদি প্রমিনেন্ট না হয় তাহলে তো রাতের পুরো সাজটাই মাটি! তাই খুব সহজে কীভাবে আপনার চোখ সুন্দর ও মোহময় করে তুলবেন আজ থাকছে সেই টিপস।

কী কী লাগবে?

চোখের মেক আপ করতে হলে কিছু জিনিস আপনাকে কাছে থাকতে হবে। সেগুলি হলো মাস্কারা, আই শ্যাডো প্লেট, কাজল, আই লাইনার, আই ব্রাশ, মেক আপ প্রাইমার, শিমার, ফেস পাউডার। ব্যাস এই কটি জিনিস থাকলেই যথেষ্ট।

প্রথম স্টেপ

প্রথমে ভালো করে মুখ ধুয়ে মুখে ও চোখের ওপর মেকআপ প্রাইমার লাগিয়ে নিন। ভালো করে মিশিয়ে নিন। চোখের নিচেও ভালো করে লাগিয়ে নিন। যাতে চোখের নিচে ড্রাক সার্কেল থাকলে তা ঢেকে যায়। তবে এর জন্য আপনি আন্ডার আই ক্রিম ও ব্যবহার করতে পারেন।

দ্বিতীয় স্টেপ

মেক আপ প্রাইমার লাগানো হয়ে গেলে চোখের কর্নার থেকে আই ব্রোর কর্নার (আই ব্রো যেখানে শেষ হচ্ছে) অবধি পেপার টেপ লাগিয়ে নিন। দুটি চোখের কর্নারেই লাকে। এবার আপনার ড্রেসের কালারের সাথে ও স্কিন টোনের সাথে ম্যাচ করে ব্রাউন বা ম্যাট ব্ল্যাক কালারের আই শ্যাডো লাগান। আবার চোখের ওপরের দিকে হালকা ব্রাউন কালারের আই শ্যাডো লাগান ও ভালো করে ব্লেন্ড করে নিন। যত ভালো করে ব্লেন্ড করবেন তত সুন্দর লাগবে দেখতে।

তৃতীয় স্টেপ

আই শ্যাডো লাগানো হয়ে গেলে এবার সময় লাইনার লাগানোর। এক্ষেত্রে আপনি পেন্সিল লাইনারও ব্যবহার করতে পারেন। লাইনারটি যেখানে আপনি পেপার টেপ লাগিয়েছেন সেই অবধি লাগান। এবার চোখের নিচের অংশে হালকা করে কাজল লাগিয়ে নিন। এবার চোখের কোনা থেকে শুরু করে মাঝামাঝি পর্যন্ত হালকা করে শিমার লাগিয়ে নিতে পারেন।

চতুর্থ স্টেপ

আপনার আই মেক আপ শেষ এবার পালা মাস্কারা লাগানোর। তার আগে আস্তে করে চোখের পাশ থেকে পেপার টেপটি সরিয়ে ফেলুন। চোখের ওপরের ও নিচের পাতায় মাস্কারা লাগান। আপনার চোখের কাজল ও মাস্কারা যাতে স্মাজ না হয় সে জন্য চোখের নিচের অংশে হালকা করে ফেসপাউডার লাগিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন।

ব্যাস, আপনার রাতের আই মেক আপ কমপ্লিট। আপনার চোখের এই মেকাপ কিন্তু আপনার পুরো লুককেই চেঞ্জ করে দেবে। এবার পছন্দের ড্রেস বা শাড়ি পরে শুধু বেরোনোর অপেক্ষা । আপনার প্রিয়জনের চোখে সেরা সুন্দরী হওয়ার সাথে সাথে পুজোর সেরা সুন্দরী হওয়া থেকে কেউ আপনাকে আটকাতে পারবে না।

সূত্র ; dusbus

লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।