”মেকাপ” মেকআপ দীর্ঘস্থায়ী করার কিছু টিপস

এই গরম আর হঠাৎ বৃষ্টি এই সময় মেকআপ যতটা সম্ভব ম্যাট হওয়া উচিত। শিমারযুক্ত মেকআপ সামগ্রী এড়িয়ে চলতে হবে। আইশ্যাডোর রঙের ক্ষেত্রেও বেছে নিতে হবে সাধারণ হালকা শ্যাডো এবং এক্ষেত্রেও ম্যাট শ্যাডোই আদর্শ। ঠোঁটে এবং গালের ব্লাশের জন্য পিচ রঙের ব্লাশ ও লিপস্টিক বেছে নেয়া যেতে পারে।

ঠোঁটে লিপস্টিক দেয়ার আগে ঠোঁট এঁকে নিতে হবে। এতে গরমের কারণে লিপস্টিক ছড়িয়ে যাওয়ার প্রবণতা কিছুটা কমবে। গরমে লিপগ্লস ব্যবহার এড়িয়ে চলতে হবে, বরং ক্রিম বেইস লিপস্টিক ব্যবহার করতে হবে। এতে ঠোঁটের নমনীয়তা বজায় থাকবে।

আইশ্যাডো দীর্ঘস্থায়ী করতে চোখের পাতায় কনসিলার লাগিয়ে ভালোভাবে মিশিয়ে নিয়ে ট্রান্সলুসেন্ট পাউডার দিয়ে সেট করে নিতে হবে। এতে শ্যাডো ব্লেন্ড করতে সুবিধা হবে এবং তা ছড়িয়েও যাবে না, পাশাপাশি চোখের মেকআপ হবে দীর্ঘস্থায়ী।

মেকআপের শুরুতে প্রথমে ক্লিনজিং, টোনিং এবং ময়েশ্চারাইজিং- এই তিনটি ধাপ সম্পন্ন করে নিতে হবে। এরপর ত্বকের প্রয়োজন অনুসারে প্রাইমার ব্যবহার করে মেকআপ শুরু করতে হবে। এতে মেকআপ হবে দীর্ঘস্থায়ী। গরমে অবশ্যই ম্যাট ফিনিশ দেবে এমন প্রাইমার বেছে নিতে হবে।

এই গরম-বৃষ্টির মৌসুমে ক্রিম ব্লাশের বদলে পাউডার ব্লাশ বেছে নেয়া উচিত। একইভাবে আইশ্যাডোও বেছে নিতে হবে পাউডার বেইজ। কারণ পাউডার মেকআপ গরমে গলে যাওয়ার ঝুঁকি থাকে না। এ সময় গাঢ় রঙগুলো এড়িয়ে হালকা রঙ বেছে নেয়া ভালো।

গরমে ভারী মেকআপ এবং গাঢ় চোখের সাজ যতটা সম্ভব এড়িয়ে চলতে হবে। স্মোকি আই মেকআপ যতই পছন্দ হোক এই মৌসুমে তা এড়িয়ে চলতে হবে। চোখের পাপড়িতে ব্যবহার করতে হবে ওয়াটার প্রুফ মাস্কারা। গোলাপি, লাল, কমলা, হালকা বাদামি ইত্যাদি রঙ এই মৌসুমে আদর্শ।

সূত্র ; ফেসবুক

লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।