লিপস্টিক ছড়িয়ে যাওয়ার যন্ত্রণা থেকে মুক্তি খুব সহজেই

লিপস্টিক ছড়িয়ে যাওয়ার যন্ত্রণা থেকে মুক্তি মেকআপ করতে কম বেশি সব মেয়েরাই পছন্দ করেন। কিন্তু গরমকালটি মেকআপের জন্য একেবারেই পারফেক্ট নয়। যেভাবে এবং যতো যত্ন করেই মেকআপ করা হোক না কেন গরমের কারণে সমস্যা হবেই। গরমকালের অন্যান্য যন্ত্রণার মধ্যে অন্যতম যন্ত্রণা হচ্ছে অতিরিক্ত ঘেমে যাওয়া বা তৈলাক্তটা বেড়ে যাওয়ার কারণে লিপস্টিকের ছড়িয়ে যাওয়া। এই যন্ত্রণাদায়ক ও বিরক্তিকর সমস্যায় পড়ে অনেকেই বিব্রতকর সমস্যার মুখোমুখি হন। কিন্তু এই সমস্যাটি খুব সহজেই সমাধান করে ফেলা সম্ভব। জানতে চান কীভাবে? চলুন তবে জেনে নেয়া যাক খুব সহজ একটি সমাধান।

– মেকআপ শুরু করার প্রথমেই লিপজেল ও নরম কাপড় দিয়ে আলতো করে ঘষে ঠোঁটের মড়া চামড়া তুলে নিয়ে তারপর মেকআপ করে নিন।
– লিপস্টিক দেয়ার আগে একটি ম্যাট লিপলাইনার দিয়ে ভালো করে ঠোঁট একে নিন। এতে করে একটি বাউন্ডারি তৈরি হয়ে যাবে। এরপর সাবধানে ভালো করে ঠোঁটে লিপস্টিক দিয়ে নিন।
– লিপস্টিক দেয়া শেষ হলে একটি ব্রাশে পাউডার লাগিয়ে ঠোঁটের উপরে ভালো করে বুলিয়ে নিন। এতে করে লিপস্টিকের উপরের বাড়তি ময়েসচার শুকিয়ে যাবে এবং খুব সহজে লিপস্টিক ছড়াবে না।
– এরপর একটি কনসিলার ব্রাশে খুব সামান্য কনসিলার লাগিয়ে ঠোঁটে বাইরের দিকটি লিপলাইনারের মতো করে একে নিন। এতে করে লিপস্টিক খুব সহজে ছড়াবে না।

মনে রাখুন কিছু টিপসঃ
* যদি লিপস্টিক ছড়িয়ে যাওয়ার খুব বেশি ভয় থাকে তাহলে ম্যাট লিপস্টিক ব্যবহার করাই ভালো।
* অতিরিক্ত লিপস্টিক ব্যবহারের কারণে খুব সহজেই লিপস্টিক ছড়িয়ে যায়। তাই খুব বেশি লিপস্টিকের প্রলেপ দেবেন না।
লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।