বিয়েবাড়ির জন্য মেকাপ করার ৫টি সহজ টিপস

বিয়েবাড়ি যাচ্ছেন? খুব দুশ্চিন্তা হচ্ছে, কেমন করে সাজবেন, কেমন করে এত মানুষের মাঝেও হয়ে উঠবেন একটু ভিন্ন ধরনের আকর্ষণীয়? আপনার এই দুশ্চিন্তা কাটাতে আমরা আজ আপনাকে জানিয়ে দেবো বিয়ে বাড়িতে মেকাপ করার জন্য ৫টি সহজ টিপস।
পার্লার ছাড়াই ঘরে বসে ঝটপট করে ফেলুন নিজেই নিজের মেকাপ

বিয়েবাড়িতে যাওয়া মানেই যে আপনাকে পার্লারে দৌঁড়াতে হবে কিংবা সবসময় যে আপনি বিয়ের দাওয়াতে যাওয়ার আগে পার্লারে ছোটার সময় পাবেন এমন কোনো কথা নেই, তাই না? তাই ঘরে বসেই সেরে ফেলুন নিজেই নিজের গর্জিয়াস মেকাপ। আর সেজন্য আপনাকে জানতে হবে গর্জিয়াস মেকাপের ধাপগুলো কেমন করে করতে হয়।

হাতের কাছেই রাখুন সবগুলো প্রসাধনী সামগ্রী

মেকাপ করার আগেই আপনার দরকারি সবগুলো প্রসাধনী সামগ্রী হাতের নাগালে রাখুন। যেন আপনাকে একটা প্রসাধনী ব্যবহার করার পর আরেকটা আবার খুঁজতে যেতে না হয়। অর্থাৎ আপনার প্রয়োজনীয় কমপ্যাক্ট পাউডার, ফাউন্ডেশন পাউডার, প্যানকেক, মাশকারা, আইশ্যাডো, আইলাইনার, কাজল, লিপস্টিক, লিপলাইনার, কনসিলার, ব্লাশন ব্রাশ ইত্যাদি একসাথে আপনার সামনেই রাখুন যেন হাত বাড়ালেই পেয়ে যান যে কোনো কিছু।

সহজে মেকাপ করার জন্য নির্দিষ্ট ধাপগুলো মেনে চলুন

ঘরে বসে সহজে মেকাপ করার জন্য আপনাকে নির্দিষ্ট কয়েকটি নিয়ম মেনে চলতেই হবে। এতে আপনার মেকাপও যেমন হবে নিখুঁত, তেমনি আপনিও নিজের সাজে নিজেই হয়ে উঠবেন গর্জিয়াস। আসুন জেনে নেই, বিয়েবাড়ি যাওয়ার জন্য ঘরে বসে মেকাপ করতে কোন ৫টি টিপস আপনাকে অবশ্যই মেনে চলতে হবে!

১/ ত্বককে মেকাপের জন্য তৈরি করতে ত্বক পরিষ্কার করুন ভালোভাবে

শুরুতেই আপনার ত্বককে মেকাপের উপযোগী করতে তুলতে ত্বক ভালোভাবে পরিষ্কার করুন। ত্বক পরিষ্কার করার জন্য আপনি ব্যবহার করতে পারেন ভালো মানের ক্লিনজার কিংবা ফেসওয়াশ। এবার ভালোভাবে মুখ মুছে নিন পাতলা কাপড় কিংবা টিস্যু দিয়ে।

২/ ফাউন্ডেশন দিয়ে মুখে নিয়ে নিন মেকাপের বেইজ

মুখে ত্বকের রঙ অনুযায়ী ফাউন্ডেশন লাগিয়ে মেকাপের বেইজ বসিয়ে নিন। পুরো মুখে এমনভাবে ব্লেন্ড করবেন যেন ফাউন্ডেশন ভেসে না থাকে, ত্বকের সাথে একদম মিশে যায়। তবে ত্বক অতিরিক্ত তৈলাক্ত হলে ফাউন্ডেশনের বদলে আপনি কনসিলার দিয়েও বেইজ তৈরি করতে নিতে পারেন একইভাবে। এরপর ফিনিশিং পাউডার দিয়ে বেইজ মেকাপ সেট করে নিন।

৩/ চিক হাইলাইট করুন ব্লাশন দিয়ে

আপনার মুখের চিক হাইলাইট করতে পারেন ব্লাশন দিয়ে। এক্ষেত্রে আপনার পোশাকের রঙের সাথে মানানসই হালকা কিংবা ডার্ক ব্লাশন আপনি বেছে নিতে পারেন। চিক থেকে কানের মাঝ বরাবর ব্রাশ দিয়ে টেনে নিন ব্লাশন হাইলাইট।

৪/ চোখের সাজেই আপনি হয়ে উঠুন অধিক আকর্ষণীয়

আপনার পার্টি লুক অনেকটাই যেন নির্ভর করছে চোখের সাজের ওপর! শুরুতে আপনার চোখের ওপর পুরো জায়গা জুড়ে আইশ্যাডো মেখে নিন। ভালো করে ব্লেন্ড করুন। ইচ্ছে হলে আপনি দুই-তিন রঙের শ্যাডোও দিতে পারেন। এরপর চোখকে আরেকটু সুন্দর দেখাতে চাইলে চোখের পাতায় কাজল দিন। এবার চোখের ওপরে আইলাইনার টেনে নিন। সবশেষে আপনার চোখকে অনেক বেশি আকর্ষণীয় ও গর্জিয়াস করে তুলতে চোখের পাপড়িতে ঘন করে লাগিয়ে নিন মাশকারা। মনে রাখবেন একসাথে অনেক বেশি মাশকারা দিবেন না। একবার মাশকারা দিয়ে শুকিয়ে নিন আরেক প্রলেপ মাশকারা দিতে হবে।

৫/ ঠোঁট রাঙিয়ে নিন লিপস্টিকের সাহায্যে

সবশেষে আপনি আপনার ঠোঁট দুটো লিপলাইনার দিয়ে এঁকে নিন। এবার পছন্দ ও পোশাকের রঙের সাথে মানানসই লিপস্টিক বা লিপগ্লস দিয়ে রাঙিয়ে নিন আপনার ঠোঁট। লিপস্টিককে অনেক সময় ধরে রাখতে চাইলে একটা টিস্যু পেপার দিয়ে হালকা করে ঠোঁটে চেপে ধরে রাখতে পারেন, যেন অতিরিক্ত রঙটা উঠে আসে।

ব্যাস, তো হয়ে গেলো ঘরে বসেই আপনার বিয়েবাড়ি যাবার জন্য পার্লারের মতোই সাজ! এবার নিশ্চয়ই আপনি আর বিয়ের অনুষ্ঠানে যাওয়ার জন্য দুশ্চিন্তায় ভুগবেন না? তাহলে আর দেরি কেন? নিজেই নিজের মেকাপ করে হয়ে উঠুন গর্জিয়াস!

সূত্রঃ dusbus

লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।