শাড়ি পরার ৬টি নতুন স্টাইল

শাড়ি পরতে পছন্দ করে না এমন কোনো বাঙালি নারী নেই বললেই চলে! শাড়িতেই যেন একজন নারীর বাঙালিয়ানার শতভাগ ফুটে ওঠে। গতানুগতিক ভাবে শাড়ি তো আপনি পরতেই পারেন! কিন্তু এবার যদি আমি আপনাকে শিখিয়ে দেই এই শাড়ি পরারই নতুন কয়েকটি কৌশল?
প্রচলিত নিয়মে শাড়ি না পরে আপনি পরতে পারেন নিত্য নতুন স্টাইলে। এতে একদিকে যেমন আপনার বাঙালিয়ানাও টিকে থাকবে, তেমনি আপনাকেও লাগবে অভিনব স্টাইলিশ। আসুন জেনে নেই আজকে আমরা শাড়ি পরার ৬টি নতুন স্টাইল।

শাড়ি পরতে পারেন লেহেঙ্গার মতো করে

আপনি শাড়িটাকে ঠিক শাড়ির মতো করে না পরে লেহেঙ্গার মতো করেও পরতে পারেন। শাড়িতে ছোট ছোট কুচি করে পেটিকোটের চারপাশে একটু ছড়িয়ে নিয়ে গুঁজে নিন। কুচি যত ছোট হবে ঘেরও তত বাড়াতে হবে। এবার আঁচলের শেষ মাথার এককোণা টেনে নিয়ে বাম কাঁধের ওপর পিন দিয়ে লাগিয়ে নিন যত্ন করে। ব্যাস, পরে ফেললেন আপনার লেহেঙ্গা স্টাইলের শাড়ি! তাছাড়া, আজকাল বাজারে লেহেঙ্গা স্টাইলের শাড়িও কিনতে পাওয়া যাচ্ছে, আর বিয়েবাড়ির সাজেও এই শাড়ির চল চলছে দারুণভাবে।

শাড়ির আঁচল টেনে নিন সামনে দিয়ে

শাড়ির আঁচল গতানুগতিকভাবে পেছন থেকে না টেনে সামনে ঘুরিয়ে নিয়ে আসুন। আপনার আঁচলটাকে বাম হাতের নিচ দিয়ে ডান কাঁধের ওপর উঠিয়ে আনুন। এবার আঁচলে ভাঁজ দিয়ে সামনে ছড়িয়ে ছেড়ে দিন। আঁচলের মাঝামাঝি টেনে বাম হাতের নিচ দিয়ে কোমরের উপরে পিন লাগিয়ে নিন। এভাবে শাড়ি পরলে আপনার আঁচলের কাজটাও দেখা যাবে সুন্দরভাবে।

শাড়ি পরে সেজে নিন রাজরানী

নিজের শাড়ি পরে রাজরানী হতে চান? তাহলে জেনে নিন রাজরানী হওয়ার কৌশলগুলো। স্বাভাবিকভাবে যেমন করে শাড়ি পরতে হয়, সেভাবেই পরে নিন প্রথমে। এরপর আঁচলটা প্লিট করে পেছন দিক থেকে সামনে নিয়ে এসে পিন লাগিয়ে দিন। এবার আঁচলের একটা কোণা কোমরে পেঁচিয়ে নিয়ে এমনভাবে লম্বা করে রাখবেন যেন সামনে থেকে দেখতে ভি-শেপের হয়। আর কুঁচিটা থাকবে আঁচলের ঠিক নিচে। ব্যাস, হয়ে গেলো আপনার রাজরানীর মতো শাড়ি পরার স্টাইল!

শাড়িতে নিয়ে নিন কুর্গি টুইস্ট

শাড়িতে একটা টুইস্ট নিয়ে নিলে কেমন হয় বলুন তো? তার আগে জেনে নিন কেমন করে করতে হয় এই কুর্গি স্টাইল! স্বাভাবিকভাবে শাড়ি পরে নিন। আঁচলটা পেঁচিয়ে নিন। ব্লাউজ আর শাড়ি পিন দিয়ে লাগিয়ে নিন। এবার আঁচলের এক কোণা একটু ভাঁজ করে ফেলে দিন বাম কাঁধের ওপর আর সেখানে পিন আটকে নিন। এখানে একটা বড় বা ভারী কাজের ব্রুজও লাগাতে পারেন, যা আপনার শাড়িকে দেখাবে আরও গর্জিয়াস।

আটপৌরে শাড়ি পরে হয়ে উঠুন চিরায়ত বাঙালি নারী

নারীর সেই চিরায়ত গ্রামীণ বাঙালি লুক কেবলমাত্র ফুটে ওঠে আটপৌরে শাড়ি পরার মাধ্যমেই। প্রথমে একপাঁক ঘুরিয়ে শাড়ি পরে আঁচল বড় করে দিতে হয়। এরপর হালকা কয়েকটা কুঁচি দিয়ে নিন। এবার আঁচলটা বাম দিয়ে প্লিট করে নিন। পেছনের লম্বা বড় অংশটা ডান হাতের পেছন দিয়ে ঘুরিয়ে নিয়ে ডান কাঁধের সামনে নিয়ে আসুন। আঁচলের খুঁটিটা আটকে দিন। আটপৌরে শাড়ি পরা হয়ে গেলো আপনার!

মুমতাজ স্টাইলে শাড়ি পরে গর্জিয়াস হয়ে যান

বর্তমানে বিভিন্ন পার্টিতে এই স্টাইলের শাড়ি পরার চল সবচেয়ে বেশি। বিশেষ করে এটি আপনাকে বিয়ে বাড়ির সাজে গর্জিয়াস আর আকর্ষণীয় করে তোলে। শাড়ি প্রথমে টাইট করে কয়েকবার জড়িয়ে নিন। এবার কয়েকটি পাঁকে শাড়ি ফোল্ড করে বড় থেকে ছোট সাজান যেন একটা লেয়ার ইমেজ আসে। সবশেষে আঁচল সরু করে প্লিট করে কাঁধের ওপর পিনআপ করে নিন। ব্যাস, হয়ে গেলো মুমতাজ স্টাইলে আপনার শাড়ি পরা!

সূত্রঃ dusbus

লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।