পায়ের নখের যত্ন

পায়ের নখের যত্ন আমাদের সৌন্দর্যের অংশ। আমরা ছেলেরাই বলুন আর মেয়েরাই ত্বকের যত্ন নিয়ে সচেতন কিন্তু পায়ের বা পায়ের নখের যত্ন নিতে অবহেলা করে থাকি। পায়ের যত্ন অবহেলা করলে সৌন্দর্য অসম্পূর্ণ থেকে যায়। দেহের প্রতিটি অংশের যত্ন নেওয়া প্রয়োজন। আর বিশেষ করে পায়ের নখের।

1. নিয়মমিত পায়ের নখ কাটবেনঃ

পায়ের নখ খুব তাড়াতাড়ি বড় হয়ে যায়। বড় নখ রাখা মানেই জীবাণু। তাই সপ্তাহে অন্তত ২-৩ দিন নখ ছোট করা খুব জরুরী। নখ সবসময় নেইল কাটার দিয়ে কাটুন। কাটার আগে নেইল কাটার জলে পরিষ্কার করে নিন। এতে ইনফেকশন কম হবে।

2. উষ্ণ গরম জলে নখ ভিজিয়ে রাখবেনঃ

পায়ের নখের যত্ন নেওয়া একটি খুব ভালো টোটকা আপনাদের সঙ্গে শেয়ার করব। নখ কাটার আগে উষ্ণ গরম জল করে ৫ মিনিট নখ ভিজেয়ে রাখবেন এবং গরম জলে এক চিমটে লবণ ফেলে নিন। নখ ভিজিয়ে রাখার পর নখ মুছে কাটুন। এতে নখ ভালো থাকে।

3. নখে নেইল পলিস বেশি দিন রাখবেন নাঃ

অনেকেই নখে নেইল পলিস দীর্ঘদিন রেখে দেন এতে নখের ক্ষতি হয়। নখে হলদে ভাব এসে যায়। এর জন্য নেইল পলিস পড়ে কিছুদিন রেখে তুলে ফেলুন।

4. পায়ের নখের যত্নে ময়শ্চারাইজারঃ

নখে নেইল পলিশ তোলার সময় আমরা রিমুভার ব্যবহার করে থাকি। রিমুভার দিয়ে তোলার সময় নখের আর্দ্রতা হারিয়ে যায়। তাই নেইল পলিশ তোলার পর নখে ময়শ্চারাইজার বা লোশন লাগাতে ভুলবেন না।

5. নিয়মিত পায়ের নখের ময়লা পরিষ্কার করবেনঃ

স্নান করার সময় নিয়মিত পায়ের নখের ময়লা পরিষ্কার করবেন। এতে নখে ময়লা জমতে পারবে না পাশাপাশি ইনফেকশন হাত থেকে রেহাই পাবেন।
আশা করব, এই পদ্ধতি গুলি নিয়ম করলে আপানর পা দুটি কোমল এবং সুন্দর হয়ে উঠবে। তাই সুন্দর পা পেতে আজ থেকেই ট্রাই করে দেখুন।

সূত্র ; progotirbangla

লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।